যে সব কারনে ফেসবুক পাসওয়ার্ড হ্যাক হয়

তথ্য প্রযুক্তি উন্নয়নের কারনে খুব জনপ্রিয় হয়েছে ফেসবুক যেটা আমরা প্রতিনিয়ত ব্যবহার করি ।এবং আমরা ভিবিন্ন সময় ভিবিন্ন তথ্য শেয়ার করি বন্ধুদের সাথে যা অন্য কারও কাছে শেয়ার হলে খুবেই বিপদ জনক । তাই ফেসবুক অনেক নিরাপদ কারও ফেসকবুক আইডি হ্যাক হয় না । তবে আমাদের কিছু ভুলের কারনে হ্যাক হয় শখের ফেসবুক একাউন্ট তো নিম্নে দেখয়া হল হ্যাকের কারন গুলো :

ফিসিং সাইটের লিংকে প্রবেশ করা

ফিসিং সাইট কি অনেকে জানেনা যেটা আসলে কেউ আপনাকে বলবে ভাই এই লিংকে প্রবেশ করুন ফেসবুকে অনেক অটোফলোয়ার পাবেন । আপনি লোভে পড়ে লিংকে ক্লিক করলেন এবং সাইট গুলো দেখতে ফেসবুকের মত ওই সাইটে লগিন করলেই আপনা ফেসুিক পাসওয়ার্ড চলে যাবে হ্যাকারের কাছে ।তো এই ধরনে কোন লিংকে ফেসবুক লগিন করতে বললে কেউ প্রবেশ করবেন না । তাহলে আপনাদের ফেসবুক নিরাপদে থাকবে ।

এখন আর ফেসবুক হ্যাক হবেনা

বর্তমানে ফেসবুক তাতদর প্রাইভিজি পরির্বতন করে ফেলেছে যেমন : কোন ক্রমে ইপনার ফেসবুক একাউন্ট হয়ে থাকে তাহলে ফেসবুক কতৃপক্ষ হ্যাকার কে ভিবিন্ন সিকিউরিটিতে ফেলবে যদি সিকিউরিটি সঠিজক ভাবে না পূরন করতে পারে তাহলে ফেসবুক মনে করবে । এটা প্রতারক এবং সাথে সাতে ফেসবুক একাউন্ট ডিজেবল করে দিবে ।এবং এছাড়া াপিনার ফেসবুক হ্যাক হলে ফেসবুক কতৃপক্ষ আপনার মেইল এ রিংক পাঠিয়ে দিবে ফেসবুক একাউন্ট রিকবার করা জন্য । আপনারা লিংকে ক্লিক করে আপনার ফেসবুক একা্উন্ট রিকভার করতে পারবেন । পোস্ট বুঝতে যদি কোন সমস্যা হয় কমেন্ট এ জানাবেন ।

Add a Comment

Your email address will not be published.