Breaking News
Home / Entertainment / ঈদের পরদিনও জাতীয় জাদুঘর বন্ধ,দর্শনার্থীদের ভিড় চিড়িয়াখানায়

ঈদের পরদিনও জাতীয় জাদুঘর বন্ধ,দর্শনার্থীদের ভিড় চিড়িয়াখানায়

ঈদের পরদিনও রাজধানীর মিরপুর জাতীয় চিড়িয়াখানায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড়।

Hsc Result 2019 – এইচএসসি রেজাল্ট দেখুন ২০১৯

এদিকে শাহবাগে জাতীয় জাদুঘর বন্ধ থাকায় বিনোদনপ্রেমী মানুষ ফিরে যাচ্ছেন। ঈদের দিনে বৃষ্টির হানায় চিড়িয়াখানায় দর্শনার্থী ছিল না বললেই চলে। তবে, সে তুলনায় ঈদের পরদিন সকাল থেকেই মানুষের চাপ বেড়েছে। বৃহস্পতিবার সরেজমিনে ঘুরে এ চিত্র দেখা গেছে।বাড়তি বিনোদনের আশায় সকাল থেকেই প্রিয়জনদের নিয়ে চিড়িয়াখানায় এসেছেন বিনোদনপ্রেমীরা। তবে প্রচণ্ড গরমে সবাই ভীষণ ক্লান্ত। গরম আর বাড়তি মানুষের চাপে খাঁচায় বন্দি প্রাণীদেরও হাঁসফাঁস অবস্থার সৃষ্টি হয়। প্রবেশের পর এদিক-সেদিক ঘুরে কেউ গাছের নিচে বিশ্রাম নিচ্ছেন, কেউ পিপাসা মেটাতে পানির ট্যাংকির কাছে ভিড় জমিয়েছেন। অনেকে আবার ছাউনির নিচে বসে বাড়ি থেকে আনা খাবার খাচ্ছেন।

এদিকে ঈদুল ফিতরের পরের দিন বিপুল সংখ্যক দর্শনার্থী জাতীয় জাদুঘরে ভিড় করেছেন। কিন্তু বৃহস্পতিবার সাপ্তাহিক বন্ধ থাকে এটা অনেকের জানাই ছিল না। বাধ্য হয়ে অনেকে ফিরে যাচ্ছেন।

Live Cricket Score – লাইভ ক্রিকেট স্কোর

মানুষ ঈদের পরদিনও ঢাকা ছাড়ছে

আরে ভাই, তাকিয়ে দেখছেন কী, গরমে ফিট খাইছে, উনারে ধরে বসান, মাথায় পানি দেন।’ আজ (৬ মে) গুলিস্তান মাওলানা ভাসানি হকি ষ্টেডিয়ামের সামনে মেঘনাঘাট রুটের বাসের জন্য লাইনে অপেক্ষমান এক গৃহবধূ হঠাৎ করে মাথা ঘুরে মাটিতে পড়ে যাচ্ছেন দেখে পিছনের ভদ্রলোক তার স্বামীকে উদ্দেশে সজোরে এ কথা বলে ওঠেন। ততক্ষণে ভিড় জমে গেছে।গৃহবধূর স্বামী আনিসুর রহমান জানান, গত দেড় ঘণ্টা যাবত স্ত্রীকে নিয়ে লম্বা লাইনে দাঁড়িয়ে থেকেও বাসের দেখা পাননি। সিএনজিচালিত অটোরিকশায় যেতে চেয়েছিলেন। কিন্তু চালক তিনগুণ ভাড়া চাওয়ায় ইচ্ছে থাকলেও যেতে পারেননি।

তারা আরও বলেন, চারপাশে হকার ঘুরাফেরা করছে। তাদের খাবারের দাম বেশি। বেশি দাম দিতে না চাইলে দর্শনার্থীদের সঙ্গে বাজে ব্যবহার করছেন। কেউ তাদের বাধা দিচ্ছে না। তাদের অভিযোগ, চিড়িয়াখানার স্টাফদের সহায়তায় হকাররা এমনটা করছেন।

ঈদ এসএমএস ২০১৯ (বাংলা ) SMS NEW

ঈদে যারা বাড়ি যেতে পারেননি এমন হাজারো মানুষ আজ ভিড় করেছে গুলিস্তান বাস স্ট্যান্ডে। সরেজমিন পরিদর্শনকালে দেখা যায় চট্টগ্রাম ও সিলেটের বিভিন্ন গন্তব্যে যাওয়ার জন্য হাজার হাজার মানুষকে অপেক্ষা করছেন। দেড় ঘণ্টা অপেক্ষা করেও বাসের দেখা মিলছিল না।লোকজন জানান, বিভিন্ন রুটে বাসের তুলনায় যাত্রী অনেক বেশি ।মনিরুজ্জামান নামে এক ভদ্রলোক জানান, স্ত্রী সন্তান নিয়ে দেড় ঘন্টা লাইনে দাঁড়িয়ে আছেন। বাসের দেখা না পেয়ে স্ত্রী ও সন্তানদের লাইনে দাঁড় করিয়ে রেখে বিকল্পপথে যাত্রার জন্য ভাড়ায়চালিত মাইক্রোবাস ও সিএনজিচালিত অটোরিকশা খুঁজছেন।

তিনি বলেন, ঈদের পরদিনও গ্রামের বাড়ি ফেরার মানুষের সংখ্যা বেশি বলে বাসের সংকট দেখা দিয়েছে।

১০ টি পদে ১৬ জনকে নিয়োগ দিবে রাজউক

Leave a comment

About AKASH SHING

Check Also

ঝড় তুলেছেন শাহরুখকন্যা সুহানা

ইউটিউবে ঝড় তুলেছেন শাহরুখকন্যা সুহানা (ভিডিও) নিশো-তিশার সেই নাটক ৩ দিনেই ২৪ ডেস্ক নিউজঃএই ভিডিওটি…

Leave a Reply

Your email address will not be published.