বিশ্বকাপে চোখ রাখুন এ দুই বাঁহাতির ব্যাটে

গুরুত্বপূর্ণ ম্যাচে আজ মাঠে নামছে টুর্নামেন্টের আয়োজক দেশ ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। বৃষ্টি হানা না দিলে, সাউদাম্পটনের রোজ বোলে ম্যাচটি শুরু হবে বেলা সাড়ে ৩টায়।

ম্যাচটি অতীব গুরুত্বপূর্ণ এই কোণে যে- এক বৃষ্টিই ওলট-পালট করে দিচ্ছে পয়েন্ট টেবিলের সব হিসেব-নিকেশ। ধরে রাখা পয়েন্ট হারাচ্ছে অনেকে। অতএব, সেমিফাইনাল নিশ্চিত করতে হলে এখন প্রত্যেকটি ম্যাচই বিশ্বকাপে অংশ নেয়া বড় দলগুলোর জন্য গুরুত্বপূর্ণ।আর গুরুত্বপূর্ণ এই ম্যাচের উত্তেজনা আরও বাড়িয়ে দিয়েছে দুই দলের একাধিক তারকা খেলোয়াড়ের উপস্থিতি।

 

ব্যাটিং উইকেটে জেসন রয়, জনি বেয়ারস্টো, এউইন মরগ্যান, জস বাটলাররা যে কী করতে পারে তা কারও অজানা থাকার কথা নয়। অন্যদিকে, উইন্ডিজ দলেও রয়েছে ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ এবং আন্দ্রে রাসেলদের মতো হার্ড-হিটার ব্যাটসম্যান।
তবে এতসব ক্রিকেটারদের ভিড়েও আজ বাড়তি নজর রাখতে হবে দুই দলের দুই বাঁহাতি ব্যাটসম্যানের উপর। তারা কারা এবং কেন তাদের উপর বাড়তি নজর রাখতে হবে

এবার সেই সম্পর্কে জেনে নেয়া যাক :

এউইন মরগ্যান : বিশ্বকাপে এখন পর্যন্ত তিনজন ইংলিশ ক্রিকেটার সেঞ্চুরি করেছেন (জেসন রয়, জো রুট ও জস বাটলার)। প্রত্যাশা অনুযায়ী ইংল্যান্ড দলপতি এউইন মরগ্যানের ব্যাট থেকে সেঞ্চুরি অপেক্ষায় এখন টিম ম্যানেজমেন্ট ও সমর্থকরা। দলীয় অধিনায়কের উপর প্রত্যাশা রাখা দোষের কিছু না। কেননা এখনো এবারের বিশ্বকাপে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি এই বাঁহাতি ব্যাটসম্যান। তবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ ভেন্যু হ্যাম্পশায়ার বোলে মরগ্যানের গড় ৭৬.২৫। এ ছাড়াও গত ফেব্রুয়ারি-মার্চে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদেরই ঘরের মাঠে সিরিজের সর্বোচ্চ রান-সংগ্রাহক হয়েছিলেন মরগ্যান। সুতরাং, বৃষ্টি বাধায় ম্যাচের কোনো ক্ষতি না হলেও ব্যাটিং উইকেটে মরগ্যানের চার-ছক্কার ফুলঝুরির অপেক্ষায় সবাই।

 

ক্রিস গেইল : ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজে অতিমানবীয় ব্যাটিং করেছিলেন ইউনিভার্সাল বস ক্রিস গেইল। পুরো সিরিজে হাঁকিয়েছিলেন রেকর্ড- ৩৯টি ছয়। এদিকে এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ফিফটি করলেও, দ্বিতীয় ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে তেমন কিছু করে দেখাতে পারেননি তিনি। এরপরের ম্যাচ তো বৃষ্টি বাধায় পণ্ডই হয়ে যায়। সুতরাং, টুর্নামেন্টের হট-ফেভারিট ইংল্যান্ডের বিপক্ষে ইতিবাচক কিছু করে দেখাতে চাইলে আজ রুদ্রমূর্তি ধারন করতে হবে গেইলকে। থ্রি-লায়ন্সদের বিপক্ষে নিজের ৫১ গড় থেকেও অনুপ্রেরণা খুঁজতে পারেন গেইল।

 

 

Add a Comment

Your email address will not be published.